আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

করোনা আক্রান্ত রোগীদের স্বেচ্ছায় সেবাদানে প্রশংসায় ভাসছেন লাবিবা

মোঃ হারুনুর রশিদ, কমলগঞ্জ প্রতিনিধিঃ সেবামূলক সংগঠন স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের সক্রিয় যোদ্ধা উম্মে লাবিবা বিলাল। কৈশোর বয়সে আঠারোর রুগ্ন শরীরের একজন বালিকা।

মাধ্যমিক সফলতার সাথে শেষ করে কলেজে অধ্যয়নকালে স্বেচ্ছাসেবী হিসাবে মানব সেবায় নিজেকে নিয়োজিত করেছেন। স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের চেয়ারম্যান ফারজানা ব্রাউনিয়ার আহবানে সাড়া দিয়ে ফাউন্ডেশনের সক্রিয় যোদ্ধা হয়ে নিজেকে মানব কল্যাণে নিয়োজিত রেখেছেন।

বাবা-মা আত্বীয় স্বজন ও সহপাঠীদের উৎসাহে লাবিবার মনোবল কঠিন ইস্পাতের মত। মাধ্যমিকে অধ্যয়নকালে নিজ সহপাঠীর বাল্যবিবাহ রোধ করায় লাবিবা পেয়েছেন অসংখ্য সম্মাননা ও পুরস্কার।

বিশ্বব্যাপী মহামারী করোনায় যখন প্রিয় স্বজনরা দূরে তখন লাবিবা করোনা আক্রান্ত রোগীর সেবা দিচ্ছেন সেচ্ছায়, নিজেকে কঠিন এই মুহুর্তে মানবসেবায় আত্বনিয়োগ করায় মৌলভীবাজার বাসীর প্রশংসায় ভাসছেন তিনি।

মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালের করোনা আইসোলেশন সেন্টারে স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি করোনা আক্রান্ত রোগীদের সেচ্ছায় সেবা দিচ্ছেন।
স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশনের মাধ্যমে কিশোর কিশোরীদের অধিকার আদায়ে কাজ করছেন লাবিবা।

স্বেচ্ছাসেবী লাবিবা’র সাথে আলাপকালে তিনি বলেন, বাবা-মা আত্বীয় স্বজন ও সহপাঠীদের উৎসাহে আমি মানবকল্যাণে নিজেকে আত্বনিয়োগ করেছি। নিজের আক্রান্তের ভয়কে জয় করেই রোগীদের সেবা দিচ্ছি। সেচ্ছাসেবী অঙ্গনে নিজ কর্ম গুণে সবার হৃদয়ে স্থান পাওয়াই হচ্ছে আমার সফলতা।

লাবিবা’র এমন দ্বায়িত্বশীল আচরণে মুগ্ধ হয়ে গর্ববোধ করছেন লাবিবা’র পরিবার ও এলাকাবাসী।

শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ