আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চেক জালিয়াতির মামলায় রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাজাপ্রাপ্ত সেই কর্মকর্তা সাময়িক বরখাস্ত

রংপুর প্রতিনিধি: চেক জালিয়াতির মামলায় সাজাপ্রাপ্ত আসামী হওয়ায় রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার উপ-পরিচালক রিয়াজুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃপক্ষ।

বুধবার (২৬ আগষ্ট) এক অফিস আদেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল তাকে সাময়িক বরখাস্ত করেন। বুধবার বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার (২০ আগষ্ট) রিয়াজুল ইসলামকে ছয় মাসের কারাদণ্ড ও সাত লক্ষ টাকা জরিমানা করেছেন রংপুর জেলা ও দায়রা জজ-১ এর আদালত। বিজ্ঞ আদালত সাক্ষী প্রমাণ ও শুনানি শেষে এই রায় ঘোষণা করেন।

এ বিষয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সিরাজ আহমেদ বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোঃ রিয়াজুল ইসলাম তার ব্যক্তিগত প্রয়োজনে ২০১৮ সালের ৩০ জুলাই সিরাজুল ইসলাম মিঠুর কাছ থেকে সাড়ে ৭ লক্ষ টাকা ধার নিয়ে দলিল হিসেবে একটি চেক দেন। পরে টাকা পরিশোধে টালবাহানা করতে থাকেন এবং তার দেওয়া চেকটি ব্যাংক থেকে ডিজঅনার হয়।

এই পরিস্থিতিতে চেক জালিয়াতির মামলা করেন সিরাজুল ইসলাম মিঠু। রায়ে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোঃ রিয়াজুল ইসলামকে অর্থদণ্ড এবং কারাদণ্ড উভয় দণ্ডে দণ্ডিত করেন বিজ্ঞ জেলা ও দায়রা জজ-১ এর আদালত।

শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ