আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

নওগাঁয় এক বিদ্যালয়ের নিরাপত্তাকর্মী নিয়োগের অভিযোগ উড়িয়ে দিলেন প্রধান শিক্ষক

মো. আককাস আলী, স্টাফ রিপোর্টারঃ নওগাঁর মহাদেবপুর উপজেলার পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়ে নিরাপত্তাকর্মী নিয়োগে অনিয়মের অভিযোগ উড়িয়ে দিলেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.নজরুল ইসলাম।

অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য ২০ আগষ্ট বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম এর সাথে আলাপচারিতায় জানা গেছে, উক্ত নিরাপত্তাকর্মী নিয়োগের যে অভিযোগ করা হয়েছে তার কোনো সত্যতা নেই। তিনি জানান, পাঁঠাকাটা উচ্চ বিদ্যালয়ে শুন্যপদে নিরাপত্তা কর্মী নিয়োগের জন্য গত ২৫ জুন দৈনিক করতোয়া ও দৈনিক জনকন্ঠ পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়া হয়। এ বিজ্ঞপ্তি মোতাবেক মাহমুদুল হক, মিজানুর রহমান, শামিম ও মো. রকি সহ ৬ জন প্রার্থী আবেদন করেন।

এই আবেদনের প্রেক্ষিতে গত বুধবার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.হাবিবুর রহমান, ডিজি প্রতিনিধি নওগাঁ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা লিলিমা আক্তারসহ নিয়োগ কমিটির উপস্থিতিতে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে ১ম স্থান অর্জনকারীকে নিয়োগ কমিটির সিদ্ধান্ত মোতাবেক নিয়োগ দেয়া হয়েছে।

এ ব্যাপারে পাঁঠাকাটা গ্রামের সোলাইমান আলীর ছেলে মো. রকি বলেন, মেধা তালিকায় টিকতে না পেরে তারা গুজব ছড়াচ্ছে। এ নিয়োগে কোনো টাকার লেনদেন হয়নি। তাছাড়া আমার পারিবারিক অবস্থা এমন নয় যে টাকা দিয়ে চাকরি নিতে পারব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হাবিবুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, অর্থ লেনদেনের কোনো প্রশ্নই আসে না। শতভাগ স্বচ্ছতার সহিত নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ মোয়াজ্জেম হোসেন জানান, উক্ত নিরাপত্তাকর্মী নিয়োগে কোনো রকম অনিয়ম হয়নি, নিয়ম মেনে নিয়োগ কমিটির মাধ্যমে পরীক্ষা গ্রহণ করে মেধা তালিকায় ১ম স্থান অর্জনকারীকে নিয়োগ দেয়া হয়েছে। এখানে টাকা লেনদেনের কোনো ঘটনা ঘটেনি। বিষয়টি সম্পূর্ণ গুজব।

শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ