আজ ১০ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

প্রকাশিত হল প্রাণিবিদ্যা কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২০ এর ৮ম পর্বের ফলাফল

জনকথা ডেস্কঃ প্রাণিবিদ্যা ফেসবুক পাতা কর্তৃক আয়োজিত মাসিক কুইজ প্রতিযোগিতা ফলাফল অাজ (২৭ অাগষ্ট) বৃহঃস্পতিবার প্রকাশ করা হয়েছে। ইতঃপূর্বে গত ২৩ অাগষ্ট ২০২০ চিত্রাঙ্কন প্রতিযোগিতার ৮ম পর্বের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের নাম একযোগে আজ ঘোষনা করেন কর্তৃপক্ষ।

কুইজ বিজয়ীরা হলেন।
১. সাগর বসু, সরকারি ব্রজমোহন কলেজ, বরিশাল।
২. আবিদ হাসান মুরাদ, রংপুর সরকারি কলেজ।
৩. তানিজদুল ইসলাম সাকিব, ফেনী সরকারি কলেজ।

চিত্রাঙ্গন বিজয়ীরা হলেনঃ
১. তারিনা খানম ডালিয়া, সরকারি মহিলা কলেজ, রাজশাহী।
২. খিয়ামুর রহমান, তেজগাঁও কলেজ, ঢাকা।
৩. রামিসা মিমি, নওগাঁ সরকারি কলেজ, রাজশাহী।
৪. সুমনা রাণী রায়, কুড়িগ্রাম সরকারি কলেজ, কুড়িগ্রাম।
৫. প্রাপ্তি চক্রবর্তী, সরকারি ভিক্টোরিয়া কলেজ, কুমিল্লা।

প্রাণিবিদ্যা ফেসবুক পাতা শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য প্রতিনিয়ত বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবার শিক্ষার্থীদের বই পড়া ও চিত্র অঙ্কনে উৎসাহিত করার লক্ষ্যে এই বছরের শুরু থেকে প্রতিমাসে প্রাণিবিদ্যা পাতা চিত্রাঙ্কন প্রতিযোগিতা-২০২০ এর আয়োজন শুরু করে।

তারই ধারাবাহিকতায় আগষ্ট মাসের শেষে প্রাণিবিদ্যা পাতা কবির পাবলিকেশন্স এর সৌজন্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতার ৮ম পর্বের ঘোষনা দেয়। এই প্রতিযোগিতায় পুরষ্কার হিসেবে কবির পাবলিকেশন্স এর সৌজন্যে সাজেশন, ইজিবুকসহ অন্যান্য উপহার থাকবে বলে ঘোষনা দেওয়া হয়।

প্রাণিবিদ্যা ফেসবুক পাতার প্রধান এডমিন মামুন অর রশিদ বলেন, “করোনার এই ক্রান্তিকাল সময়ে সবার ঘরবন্দী জীবন-যাপন অনেকটা দূর্বিষহ হয়ে উঠেছে। শিক্ষার্থীদের এই সময় কিছুটা আনন্দময় করে তুলতে এবং সেই সাথে একাডেমিক বই পড়া ও চিত্র অঙ্কনের প্রতি উৎসাহিত করতে কবির পাবলিকেশন্স এর সৌজন্যে আমরা এই প্রতিযোগিতার আয়োজন করি। এই প্রতিযোগিতায় পাঠকদের ব্যাপক সাড়া পেয়ে আমরা আনন্দিত। আমরা পাঠকদের জন্য এই প্রতিযোগিতা প্রতিমাসে চলমান রাখব এবং সেই সাথে কুইজ সহ আরও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করব।

প্রাণিবিদ্যা পাতার আরেক এডমিন আফতাব উদ্দিন বলেন, “প্রাণিবিদ্যা চিত্রাঙ্কন প্রতিযোগিতা -২০২০ এর ৮ম পর্বে সারাদেশের বিভিন্ন কলেজ থেকে ১০১ জন অংশগ্রহণ করেছিল। সবার এমন স্বতঃস্ফূর্ত অংশগ্রহনে আমরা বেশ পুলকিত। জ্ঞানের বিকাশ ও শুদ্ধ জ্ঞানচর্চা এবং প্রাণিবিদ্যার শিক্ষার্থীদের জন্য অভিন্ন একটি মঞ্চ হিসেবে ZOOLOGY – প্রাণিবিদ্যা সবসময় কাজ করে যেতে চায়। এজন্য আপনাদের এই সমর্থন অব্যাহত রাখা চাই।”

তিনি আরও বলেন, আমরা সকল বিজয়ীদের কাছে আগামীকাল থেকে উপহার সামগ্রী পাঠাবো ইনশাল্লাহ।

শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ