আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বি.আই.ই.এ এর সেবামুলক ছয়টি(০৬) কার্যকরি সেল গঠন

নিজস্ব প্রতিনিধি: “বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং এসোসিয়েশন”– (বি.আই.ই.এ) প্রকৌশলীদের দক্ষতা উন্নয়ন, বেকার তরুন প্রকৌশলীদের চাকুরী প্রাপ্তিতে সহায়তা ও চাকুরী ক্ষেত্রে সর্বোচ্চ অধিকার প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
বর্তমানে সংগঠনটির সদস্য সংখ্যা ৪১+ হাজার। সংগঠনটি বিভিন্ন ভাবে তাদের সদস্যদের সেবা প্রদান করে থাকে।
তারই ধারাবাহিকতায় প্রকৌশলীদের জন্য বিভিন্ন সেবামূলক কাজে পৃথকভাবে ছয়টি (০৬) সেল গঠন করা হয়েছে। সেল গুলো হলো, জাতীয় প্রচার ও প্রকাশনা সেল, জাতীয় মনিটরিং সেল, জাতীয় মিডিয়া সেল, জাতীয় ট্রেনিং সেল, জাতীয় জব ম্যানেজমেন্ট সেল এবং জাতীয় ব্লাড ডোনেশন ক্যাম্প।
বি.আই.ই.এ এর কার্যক্রম আরো বেগবান করতে সারা বাংলাদেশে ১৩ টি জোনের আওতাধীন প্রতিটি জেলা, উপজেলা, থানা ইউনিট ও শিল্প ইউনিটের কমিটি গঠন করা হচ্ছে।
তারই ধারাবাহিকতায় বিআইইএ এর মূলনীতি ও সাংগঠনিক কাঠামো এবং পরবর্তী পদক্ষেপ সমূহকে লক্ষ্য রেখেই “কুড়িগ্রাম জেলা আহবায়ক কমিটি, বিআইইএ” কাজ করে যাচ্ছে নিরলসভাবে।
রংপুর জোনের কুড়িগ্রাম জেলায় কুড়িগ্রাম জেলা আহবায়ক কমিটি,বিআইইএ’র সর্বাত্মক প্রচার ও প্রচারণা এবং কুড়িগ্রাম জেলার সকল উপজেলার ইঞ্জিনিয়ারদের একত্রিত করে তাদের সাথে জুম অ্যাপের মাধ্যমে বিআইইএ নিয়ে ফলপ্রসু মতবিনিময় আলোচনা করে উপজেলা পুর্নাঙ্গ কমিটি গঠন কার্যক্রম বাস্তবায়ন বিচিক্ষ্ণতার সহিত করে যাচ্ছে ।
কুড়িগ্রাম জেলা আহবায়ক কমিটির কার্যক্রম এর ফলস্বরূপ বাংলাদেশ “ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশন” বিআইইএ কে উপহার স্বরুপ তুলে দিয়েছেন তালকাভুক্ত ৯টা উপজেলা ও একটি থানা ইউনিট সহ মোট ১০টা উপজেলা ও থানা ইউনিট এর মধ্যে ৩টা উপজেলা কমিটি।
নবগঠিত কমিটির উপজেলা গুলো হলো- ফুলবাড়ি উপজেলা, উলিপুর উপজেলা, রাজারহাট উপজেলা। বাকি উপজেলাসমূহের কমিটিও দ্রুত সম্পন্ন করে বিআইইএ এর পাশে থেকে ইঞ্জিনিয়ারদের স্বার্থে কাজ করে যাবে বিআইইএ কুড়িগ্রাম জেলা।
বিআইইএ কুড়িগ্রাম জেলা আহবায়ক কমিটির আহবায়ক- প্রকৌশলী সবুজ বাবু বলেন, কুড়িগ্রাম জেলার সকল ইঞ্জিনিয়ারদের কে একত্রিত করে ইঞ্জিনিয়ারদের অধিকার আদায়ে আপোষহীনতার কাজ করে যাবে সেই সাথে কুড়িগ্রাম জেলাকে রোল মডেল হিসেবে চিহ্নিত করতে সর্বাত্মক চেষ্টা করে যাবে কুড়িগ্রাম জেলা বিআইইএ ইঞ্জিনিয়ারগন ।
শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ