আজ ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

রংপুর জেলা প্রশাসন সেবা অ্যাপসের উদ্বোধন 

জুয়েল বাবু, রংপুর : করোনা ভাইরাস সংক্রান্ত সেবাসমুহ ও জনসাধারণের জন্য গৃহীত বিভিন্ন সেবামূলক কার্যক্রম সম্বলিত রংপুর জেলা প্রশাসন সেবা ‘ নামে একটি অ্যাপস চালু করেছে রংপুর জেলা প্রশাসন। নানামুখী সেবা সংক্রান্ত তথ্য ও নির্দেশনা সমৃদ্ধ এই অ্যাপসের মাধ্যমে সাধারণ জনগণ সহজেই বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন।

সোমবার (১৭ আগষ্ট) দুপুরে রংপুর জেলা প্রশাসক ভবনের সভাকক্ষে ভিডিও কনফারেন্সে সেবা জুমের মাধ্যমে নতুন এই অ্যাপসের উদ্বোধন করেন রংপুর জেলা প্রশাসক আসিব আহসান। এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রংপুর জেলা প্রশাসন সেবা’ নামের অ্যাপসটির উদ্বোধন করেজেলা প্রশাসক আসিব আহসান বলেন, সাধারণ জনগণের দোড় গোঁড়ায় সেবা পৌঁছে দিতে সরকার কাজ করছে। এরই অংশ হিসেবে রংপুর জেলা প্রশাসনের বিভিন্ন সেবা সম্বলিত কার্যক্রমের তথ্য ও নির্দেশনা সন্নিবেশিত হয়েছে নতুন অ্যাপসটিতে। এর মাধ্যমে একটি প্ল্যাটফর্মের মাধ্যমেই জনগণ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। এছাড়া এই অ্যাপসটির মাধ্যমে সাধারণ জনগণ করোনা সংক্রান্ত বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। করোনা উপসর্গ থাকা ব্যক্তির নমুনা প্রদানের জন্য অনলাইনে আবেদন করা যাবে। করোনা হাসপাতালসহ সকল হাসপাতাল ক্লিনিকের তথ্য অ্যাপসটিতে সন্নিবেশ করা হয়েছে। জেলা ও উপজেলার এ্যাম্বুলেন্স সার্ভিসসহ অন্যান্য সেবা প্রদানকারী অফিসগুলোর যোগাযোগের নম্বর পাওয়া যাবে -এসব কথা বলেন ডিসি।

করোনাকালীন বাড়িতে অবস্থানরত সাধারণ জনগণের কথা চিন্তা করে বিভিন্ন অনলাইন ব্যবসা প্রতিষ্ঠানের লিংক অ্যাপসটিতে সংযুক্ত করা হয়েছে। যার মাধ্যমে সাধারণ জনগণ খুব সহজেইপ্রয়োজনীয় ওষুধ, খাদ্য সামগ্রীসহ অন্যান্য সেবা ঘরে বসেই নিতে পারবেন।

রংপুর জেলা প্রশাসন সেবা ‘ অ্যাপসটি হচ্ছে, rangpurcovid19.com লিংক থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ