আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

রংপুর সিটি মেয়র মোস্তফার দুর্নীতির প্রতিবাদে উন্নয়ন ফোরামের সংবাদ সম্মেলন

জুয়েল বাবু, রংপুর : রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার সীমাহীন দুর্নীতির কারণে জাইকা প্রকল্প রংপুর সিটি কর্পোরেশন থেকে তাদের কার্যক্রম স্থগিত করেছে বলে অভিযোগ করেন রংপুর মহানগর উন্নয়ন ফোরামের প্রধান উপদেষ্টা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

তিনি বলেন, ২০১৫ সালে জাইকা প্রকল্পের মাধ্যমে প্রায় সকল রাস্তাঘাট ও ড্রেন নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়। এই প্রকল্প উন্নয়ন খাতে বরাদ্দ ছিল সিটি কর্পোরেশনের যত টাকার কারতে প্রয়োজন হবে, সকল টাকাই প্রকল্প থেকে দেবে। কিন্তুু মেয়রের সীমাহীন দুর্নীতির কারণে জাইকা তাদের কার্যক্রম স্থগিত করেছে।

বৃহস্পতিবার (২৭ আগষ্ট) সকাল সাড়ে ১১ টার সময় কেন্দ্রীয় সমবায় ব্যাংক ভবনের নীচ তলায় রংপুর মহানগর উন্নয়ন ফোরাম আয়োজিত এক সংবাদ সম্মেলনে তুষার কান্তি মন্ডল এ অভিযোগ করেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, দেশের পাঁচটি সিটি কর্পোরেশনে কার্যক্রম চালালেও এখন জাইকা রংপুর বাদে বাকি চারটি সিটি কর্পোরেশনে কার্যক্রম চালিয়ে যাচ্ছে। জাইকার কার্যক্রম স্থগিতের মাধ্যমে মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা রংপুরবাসীকে উন্নয়নের চরম শিখর থেকে বঞ্চিত করেছে। যে ক্ষতি পুষিয়ে নেওয়ার মত নয়।

সংবাদ সম্মেলনে রংপুর সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ক্ষমতায় আসার পর থেকেই নিজের পছন্দের ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ পাইয়ে দেয়া, কর্মী নিয়োগ, যান্ত্রিক শাখার অনিয়ম ও বিভিন্ন দুর্নীতির সাথে সম্পৃক্ত রয়েছে বলে দাবি করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল।

এসময় আরও উপস্থিত ছিলেন, রংপুর মহানগর উন্নয়ন ফোরামের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক ফিরোজ কাওসার মামুন, সহ-সভাপতি মহিউদ্দিন মহি, এম কে হাসান লাল্টু, ফাতেমা আক্তার, নাজমুল কবির ডলার, শফিকুল ইসলাম, মাহাবুবার রহমান প্রমুখ।

শেয়ার করুন

কমেন্ট করুন

Comments are closed.

     এই ধরনের আরো সংবাদ